তাজমহলে হামলা করল বিশ্ব হিন্দু পরিষদ! লজ্জিত ভারতবাসী

এই পোস্টটি শেয়ার করুন

পৃথিবীর সপ্তম আশ্চর্যের অন্যতম তাজমহল ভারতে অবস্থিত। অধিকাংশ ভারতীয়ই তাজমহলকে কোনও ইসলামিক সৌধ হিসেবে চেনেন না বরং চেনেন অপ্রুপ এক স্থাপত্যের নিদর্শন হিসেবে ।তাজমহল নিয়ে আজীবন গর্ব করে এসেছেন কিন্তু এ বিচার ধর্মীয় দৃষ্টিতে কোনদিনই করেননি দেশের অধিকাংশ  হিন্দু-ধর্মাবলম্বী জনগণও। অপূর্ব শিল্প সুষমামণ্ডিত এই সৌধ চিরকালই  আকর্ষণ করেছে অগণিত ভ্রমণকারীকে ।

 

যেখানে সারা বিশ্ব তাদের  ঐতিহাসিক সম্পদকে আঁকড়ে ধরতে চাইছে সেখানে ভারতবর্ষের  ইতিহাসকে বারবার আঘাত করছে  ধর্মের কিছু স্বঘোষিত ঠিকাদার। গত কয়েক বছর ধরেই তাজমহল কে নিয়ে শুরু হয়েছে নানা গালগল্প। প্রথমে দাবী ওঠে  “ওটা আসলে এক হিন্দু মন্দির “তেজ মহালয়া , যা দখল করে নাম বদলে পরে হয়েছে তাজমহল”! তবে শুধু দাবী করলেই তো হল না,  প্রমাণও চাই, তাই শুরু হয়েছে  আজগুবি সব কল্পকাহিনী রচনা এবং সবশেষে গল্পের গরু গাছে। মানে শেষমেশ দাবী উঠেছে নাম পরিবর্তনেরও। যাইহোক এখন  ভারতবাসীর কাছে এসব জলভাত! গরু অক্সিজেন ত্যাগ করতে পারলে, গোমূত্রে সোনা পাওয়া গেলে, ময়ূরের অশ্রু দিয়ে প্রজনন সম্ভব হলে এও অসম্ভব কী?! তবে এখন আর এসব নিতান্ত গালগল্প আর রটনাতে থেমে নেই। সরাসরি আঘাতও আসছে ভারতের চিরাচরিত শিল্প-সংস্কৃতি-ঐতিহ্যের উপর।

দেখুন সেই হামলার ভিডিও 

 

এ নিয়ে  হাঙ্গামা, ডিবেট এমনকি কেসও হয়ে গেছে আগ্রা কোর্টে, পুরাতত্ব বিভাগ সরাসরি জানিয়েছে যে ” তাজমহল কখনো হিন্দু মন্দির ছিল না”  । তবে এবার এক সময়ে অযোধ্যা কাঁপানো কিন্তু ইদানিং ব্যাকফুটে থাকা এক  হিন্দুত্ববাদী সংগঠনের কোপ সরসরি নেমে এসেছে ভারতবাসীর সাধের তাজমহলের উপরে ।

সোমবার, ১২ই জুন  বিশ্ব হিন্দু পরিষদের কয়েক ডজন  কর্মী তাজমহলের পরিসরে ঢুকে শুধু হাঙ্গামা নয় রীতিমত ভাংচুরও চালায়। তাজমহলের পশ্চিম গেটে বিশ্ব হিন্দু পরিষদ-এর এই দলটি হামলা করে । এরা ভারতীয় পুরাতত্ব বিভাগের গেটটি উপড়ে ফেলে। তাদের অভিযোগ “এএসআই সুরক্ষার নামে সিদ্ধেস্বর মহাদেবের মন্দিরে যাওয়ার রাস্তা বন্ধ করে দিচ্ছে , ঐ রাস্তা ৪০০-৫০০ বছর পুরানো, এর ফলে পুজাআচ্চা করতে মানুষের অসুবিধা হচ্ছে।” এই  ঘটনায় দীর্ঘ সময় উত্তেজনার পরিস্থিতি থাকে। এর পর পুরাতত্ব বিভাগ পুলিশে খবর দেয় । এবং চার-পাঁচ জন লোককে গ্রেপ্তার করে পুলিশ। সুত্রের খবর অনুযায়ী পুরতত্ব বিভাগ বিশেষ সুরক্ষার জন্য পূর্বের রাস্তা বন্ধ করে একটি নতুন রাস্তা তৈরি করে দিয়েছে । তবে তাতেও সন্তুষ্ট নন ঐ হিন্দুত্ববাদী দলের সদস্যেরা।

এর পূর্বেও হিন্দুত্ববাদী অন্য একটি সংগঠন তাজ মহলে হাঙ্গামা করে যার ফলে আরও শক্ত করা হয়েছিল সুরক্ষা।

One thought on “তাজমহলে হামলা করল বিশ্ব হিন্দু পরিষদ! লজ্জিত ভারতবাসী

  • June 15, 2018 at 7:19 pm
    Permalink

    তাজমহলে হামলা কারীদের অবিলম্বে শাস্তি চাই,ইহা দেশের স্বার্থে।

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *